লাল সূর্যঃ প্রচণ্ড উত্তাপ
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

লাল সূর্য আর প্রচণ্ড উত্তাপ
হৃদয় বীণার তন্ত্রী ছিঁড়ে
ছিন্ন ভিন্ন করে দিল।
কবে কোন যুগে পরিচয় হয়েছিল
স্মরণ করিতে পারি না আর
প্রচণ্ড উত্তাপ।
সেই আদি যুগে সবুজে সোনায়
ভরেছিল হৃদয় আলোর খেলায়
শুধু আনন্দ।
আহা! কি আনন্দ, সে শুধু ক্ষণিকের
ধূসর আকাশ ঢেকে গেল কালো মেঘে
হায়! আনন্দ ফুরায়।
লাল সূর্য, উত্তপ্ত বাতাস, রুদ্র গর্জন
সোনালী আকাশ বিদীর্ণ করে জেগে উঠে
লাল সূর্য।
লাল সূর্যের লাল আগুন, লাল আর লাল
আগুন নিভাতে পারি না, পারি না থামাতে
মৃত্যু শীতল কান্না।
আমি কি চির জীবন ভেসে বেড়াবো
লাল সূর্যের প্রচণ্ড রশ্মিছটায়?
তবু চলছে জীবন
আমার আকাশ প্রচণ্ড উত্তাপে লাল
লাল সূর্য আর প্রচণ্ড উত্তাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।