যাত্রার ঘণ্টাধ্বনি
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

যাত্রার ঘণ্টাধ্বনি বাজে কোন সুদূরে?
মেঘমেদুর বিষণ্ণ আকাশের পারে।
মাটির ভেলায়, উন্মাদ খেলায় পথ
কণ্টকাকীর্ণ, কাঁটাকুঞ্জে আকীর্ণ রথ।
যাত্রাশেষ, ঘণ্টাধ্বনি মেঘমল্লারে,
বজ্রনিনাদে বার্তা পাঠায় বারেবারে।
গোধূলি লগ্নে, দিগন্তে শেষ রশ্মিরেখা
মর্মে জাগায় বিদায়ের জ্বলন্ত শিখা।
নিকষ আঁধারে ভাসিয়ে দিলাম ভেলা
সাঙ্গ হবে মোর চির জীবনের খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।