সাত-মহলা প্রাসাদ
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

সাত-মহলা প্রাসাদ তোমার, সাত মহলা ঘর
নতুন ফ্যাশন গাড়ি হাঁকাও নগরে নগর।
তাই বলে কি তোমায় আমি দাম দেই কানা কড়ি?
রক্তচোষা ছিনাজোঁক, দাও না কেন গলায় দড়ি?
অসহায়, গরিব মোরা, গড়েছ পুঁজির পাহাড়
মজুর চাষীর রক্ত চুষে দেখাও তুমি বাহার।
এবার চাষী মজুর ভাইরা সবে মেলেছে আঁখি
দুর্দিন তোমার আসবে এবার, চেয়ে চেয়ে দেখি।
বিপ্লবেরই ঝাণ্ডা ওড়ায় মজুর চাষী ভাইরা
ধ্বংস বিষাণ বাজে, ধ্বংস হবে পুঁজিবাদীরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।