ঘন নীল বেদনা
- সালেহা বড়লস্কর - বলাকারা চিরদিন ওড়ে ১৭-০৫-২০২৪

ঘন নীল বেদনায়
কাঁদে কারা?
পাখী
গাছ
বাতাস
আকাশ
সাগর
সোনালী সূর্য আর মানুষ।

বিশ্বের উড়ন্ত ডানায়
সূর্যের সোনালী সোনায়
নীল বেদনা এক
ঝরকে ঝরকে ঝরিছে।
নীলাভ বিষের ধোঁয়াশা
পৃথিবীর কানায় কানায়
সে এক জ্বলন্ত কান্না
টুঁটি টিপে ধরে।

নিশার স্বপনে,
প্রদোষ বেলায়, সূর্যাস্তের খেলায়,
শয়নে স্বপনে
সে এক নীল বেদনা।
এক অশান্ত কান্না
গাছেরা বাতাসে ছড়ায় হু হু কান্না
আকাশের বুকে উড়ন্ত পাখীরা ডানা
ঝটকায়,
সে এক নীল বেদনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।