নতুন বছর
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

নতুন বছর নতুন ভোর জাগো নতুন প্রভাতে,
বাংলার প্রতিটি শিশু যেন থাকে দুধে ভাতে।
সোনাফলা এই মৃত্তিকা যেন থাকে উর্বরা,
চাইনা সিডর,মহসিন,ঘূর্ণিঝড়,অগ্নিঝরা খরা।

বাংলার স্রোতস্বিনী নদীরা যেন এমনি করে বয়,
সবুজ বৃক্ষরাজি অরণ্য যেন শ্যামলিম রয়।
ফুলে-ফলে ভরে উঠুক প্রতিটি কুসুম-কানন,
বাড়ীর উঠোনে পায়রার ডাকে ভরে যাক মন।

সবুজ মাঠ ধান পাট, আকাশ ঝকঝকে নীল,
প্রতিটা মুখেই অমলিন হাসি আনন্দ অনাবিল।
এমনি করে সবার জীবনে আসুক নতুন বছর,
স্বপ্ন আঁকা পাখি ডাকা প্রতিটি সোনালী ভোর।
-------------------
01-01-2015

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৫:৪৭ মিঃ

valo valo kobi