“কলম”
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

“কলম” তুমি জনম জনম থাক যার সাথে,
সেই বিদ্বান, সেই জ্ঞানী, শ্রেষ্ঠ দুনিয়াতে।
জ্ঞান বিদ্যা যাহার ভিতর আছে একটুখানি,
জগতটাকে চিনতে পারে আমরা এটা জানি।

কলমের জোরে জনম ধরে জ্ঞানী বৈজ্ঞানিক,
হতে পারে কবি সাহিত্যিক আরো দার্শনিক।
স্রষ্টার সৃষ্টির মহিমা, যার নেই কোন তুলনা,
এই বিশ্বকে জানতে হলে জ্ঞানী হতে ভুলনা।

কলমের কালি শহীদের রক্তের চেয়ে পবিত্র,
যদি সেই বিদ্বান হয়, নিস্পাপ তার চরিত্র।
শিক্ষিত হয়ে ডাক্তার মাষ্টার জজ ব্যারিষ্টার,
কলমের জোরে দেশ চালায় মন্ত্রী মিনিষ্টার।

কলম দিবে সত্য সুন্দর আলোকময় জীবন,
নামে-দামে জ্ঞানে-গুনে ভরে উঠবে এভূবন।
জ্ঞান অর্জনের জন্য ঘুরতে পারো সারা বিশ্ব,
যত শিখবে তত জানবে স্রষ্টার সৃষ্টির রহস্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rahim
১৫-০৭-২০১৩ ০৯:৫১ মিঃ

ভালো লেগেছে

abujafor
০৫-০৭-২০১৩ ১০:৩১ মিঃ

অতুলনিয় ছন্দের মিল এবং শিক্ষনিয় কিছু কথা। ধন্যবাদ কবি।