“বর্ষা”
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

বর্ষার রিমঝিম ছন্দে বৃষ্টি ভেজা মন নেচে ওঠে আনন্দে,
বর্ষন মুখর আদ্রতায় মন উড়ে বর্ষার ঝুমঝুমা ঝুম ছন্দে।
বর্ষার মুষল ধারায় বাহিরে হিমেল হাওয়ায় হৃদয়ে শিহরণ,
হৃদয়ের স্পন্দন কেপে ওঠে বর্ষার অপরুপ সুরের কম্পন।

বাদলা দিনে শীতল বর্ষনে মন ভেসে যায় অচিন প্রবাসে,
সাগরে ছলছল আকাবাকা শান্ত ঢেউ রংধনু ভাসে আকাশে।
পাখির শীতল মিষ্টি গান মনের ভিতর প্রাণ করে আনচান,
প্রকৃতি ভেজা ক্ষণে অচেনা সুরছন্দে, দোয়েল পাখির গান।

মায়াবি এ রাত মেঘে ঢাকা নিকশ চাঁদ নিলিমার নিলাম্বর,
বাতায়নের সমিরন মৃদুমন্দ এক স্পর্শে ভরে যায় অন্তর।
মেঘলা আকাশ নিরব প্রকৃতি ভাললাগে মেঘে ঢাকা চাঁদ,
ভাললাগে বর্ষার অঝরে ঝরা বারিধারা ভাঙে মনের বাধ।

সাগরের মায়াময় উর্মি প্রান্তহীন পথ চলছে এযে কি অনণ্যা,
বইছে শীতল ঠাণ্ডা হাওয়া বর্ষার বর্ষনমুখর লগ্নে ছন্দের বন্যা।
আনমনে হাতছানিতে কেযেন ডেকে বলে প্রেমকর মোর সনে,
বর্ষাবাদল এই দিনে ভালবাসাবাসি হোক বর্ষনের অবগাহনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

abdussalam
২৭-০১-২০১৫ ১০:২২ মিঃ

অনুভূতি অপূর্ব

rahim
১৫-০৭-২০১৩ ০৯:৫০ মিঃ

ভালো লেগেছে