বৃষ্টি ভেজায় মন
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

বৃষ্টি ভেজা কদম ফুলে শোভা ছড়ায় গাছের ডালে,
ঝড় বৃষ্টির শণে শণে নামিছে আধার সন্ধা কালে।
সারাক্ষণ বৃষ্টি ঝরে অঝর ধারায় বৃষ্টি ভেজায় মন,
দিনক্ষণ রিমঝিম বর্ষন বৃষ্টির সুর হয়ে যায় আপন।

এ যেন এক অমোঘ নিরব রাত্রির কীর্ত্তনের মুর্ছনা,
বৃষ্টির ধারা যেন নিক্কন বেজে উঠা সুরের অর্সনা।
তটিনী হিমেল স্নিগ্ধ শান্ত ঢেউয়ের আমন্ত্রনের ক্ষণ,
বাতায়নে সমিরণ মৃদুমন্দ স্পর্শে মনে জাগে শিহরণ।

বৃষ্টির আদর মাখা ছন্দে, মন যেতে চাই বৃষ্টির গহীনে,
বৃষ্টিভেজা রাত হৃদয়ে কম্পন মেতেছে সুরেলা বর্ষনে।
ঝর্ণার ফুয়ারার মত বৃষ্টির ছন্দ এযেন এক আস্ফালন,
মনে জাগে স্পন্দন বেঁজে উঠে অপরুপ সুরের কঙ্কন।

হিমেল বাতায়নে প্রকৃতি ডুবে যায় যেন অশেষ মিলনে,
প্রকৃতি জানাই হিমেল আমন্ত্রন, বৃষ্টির সুরেলা বর্ষনে।
মেঘে ঢাকা শশি যেন এক কাল আবরণ মাখা দিপালী,
বৃষ্টিমুখর দিনে রবির সনে এ যেন মেঘমালার মিতালী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।