একটা রিকুয়েষ্ট
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

আমার একটা রিকুয়েষ্ট
যত বন্ধু কনিষ্ঠ, বয়োজৈষ্ট
সকলেই আমার অতি ঘনিষ্ট
আমার কবিতাপড়ে হবে তুষ্ট
যদি কারো মনে থাকে কষ্ট
ঝেড়ে ফেলে করবে বিনষ্ট
গৃষ্মের কতই না ফল মিষ্ট
পাকা ফলে মনকরে আকৃষ্ট
যদি প্রশন্ন থাকে অদৃষ্ট
চেষ্টা করতে হবে একনিষ্ঠ
আজ যারা হয়েছে ভুমিষ্ট
মানুষ আল্লাহর সর্বশ্রেষ্ট
বাকি যত প্রানী অবশিষ্ট
সবই মানুষ থেকে কনিষ্ঠ
আজ যারা সমাজে প্রতিষ্ঠ
আমার অনুরোধ সুনিদৃষ্ট
তারা করবেনা কারো অনিষ্ট
কৃষি কাজে যারা সংশ্লিষ্ট
তারা আমাদের অতি ঘনিষ্ট
দেশে খাদ্য মজুদ আছে যথেষ্ট
আমরা কৃষকদের প্রতি সন্তুষ্ট
সব বন্ধুদের শুভেচ্ছা রইল মিষ্ট
দেহ মনে থাকিবে সবে বলিষ্ঠ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।