আমি বাংলায় কথা বলি
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

আমি বাংলায় কথা বলি…. আমি বাংলার কথা বলি....
আমি সবুজ বাংলাকে দেখিবারে এই মেঠো পথ ধরে চলি

বাংলা আমার মনের আনন্দ, বাংলা অহঙ্কার,
জীবন দিয়ে রাখিব ধরে, করি অঙ্গিকার…।
কোনদিন যেন যায়নেকো ভুলে, বাংলা আমার রহিয়াছে মুলে,
আমি বাংলায় লিখি, বাংলাকে দেখি, বাংলার সবখেলা খেলি
ঐ ….
বাংলা তুমি দামাল ছেলেদের মিছিলের উদ্দীপনা,
তুমি মুক্তিযুদ্ধের চেতনা, তুমি আন্দলনের প্রেরণা।
তুমি কোটি বাঙালির হৃদয়ের আকুতি, গণ জাগরণের শক্তি,
তোমার জন্যই অমর একুশ স্মরণ করে এই বাংলার বাঙালী
ঐ ….
বাংলা আমার মায়ের ভাষা, বাঙালীর ভালবাসা,
শতশহীদের রক্তের দামে ফিরে পেয়েছি এভাষা।
রফিক সফিক বরকত সালাম, আরো অজানা কত যে নাম,
আমি স্মরণকরি সেই দিনগুলি, কোনদিন যাবনা তাদের ভুলি

আমি বাংলায় কথা বলি…. আমি বাংলার কথা বলি….
আমি সবুজ বাংলাকে দেখিবারে এই মেঠো পথ ধরে চলি…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।