স্বপ্নপরী
- দেবাশীষ পাঁজা ১৭-০৫-২০২৪

স্বপ্নে যখন দুহাত বাড়াই দূর আকাশের বুকে,
আকাশ থেকে একটি পাখি বলল উড়ে এসে,
বলল আমি স্বপ্নপরী এলাম তোমার কাছে
একটি গোলাপ সাদা রঙের
লালটা দিল অবশেষে।
বলনু তারে আকুল প্রানে ওগো স্বপ্নপরী,
হাতটা তোমার বাড়িয়ে দিও ____
ভালবাসায় জীবন আমার ভরিয়ে দিও ____
সুখের ভেলায় ভাসিয়ে দিও ____
আমায় আপন করি,
শেষ কথাটা কইনু তারে অশ্রু নয়ন ভরি।
মুছায়ে দিয়ে অশ্রু আমার কইল সোহাগ করে,
স্বপ্ন ভরা এই জীবনে প্রণয় রইবে কেমন করে।
এই বলিয়া উড়ল পাখি কোন সে আকাশ কোনে
বিঁধল ব্যাথা কেবল শুধু আমার হৃদয় পানে।
এমনি করি হারাইল মোর সেই স্বপ্নপরী
রবির আলো হইল প্রকাশ ডুবায়ে স্বপ্নতরী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।