যখন আসব ফিরে
- ওবাইদুল হক - কবিতা ১৭-০৫-২০২৪

যখন আসব ফিরে / ওবাইদুল হক

যখন যেদিন আসব ফিরে
প্রবাস ছেড়ে গাঁয়ের লোকে দেখবে ঘিরে
সেই দিন তুমি দূর হতে সব দেখবে চেয়ে
অশ্রু নুয়ে শীতল মনে
পাপড়ী মেলে দেখবে শুধু
বলার ভাষ্য নিভৃতে দহে
আসবেনা মুখে, বুক ফাটিয়ে
বাস্তবতার দূরত্বকে দূরে করিয়ে
উতালা মনে ছোঁয়ার পবন হবেই ক্ষনে
তবে সাধ্যের কাছে সাধের অন্তরায়।
আমার গানে তোমার গানে
রাগবে নাগো রাগিতে তানে।
বেদনা বিধুর ধূসর বেলায়
হেলার কথা পড়বে মনে
হারিয়েছ যা যায়না পাওয়া
ব্যাথার দানে দান করে দাও
মহত্ব মনের দুয়ার খুলে।
হয়ত সেদিন কষ্ট নিয়ে বাহির হয়ে
আজকে দিনের সাফল্যতার বৈরী হাওয়া
ধাওয়ার কাছে ক্লান্ত হীনার কর্ম গড়া
হারিয়ে তোমায় সুনাম পাওয়া
সেই হতে এই জিনত প্রভার ধার।
বির্বতনের টেউয়ের বাঁজে
হয়ত আমায় পড়বে মনে
বকুল কানন শিউলি,হেনায়
ঊষার প্রভাতে আসিও তুমি মালিনি হয়ে
আমি দূর হতে সব দেখেও যেন
ভান করিব দেখিনি তোমায়
অশ্রু দিয়ে বিদায় বেলায়
আসব ফিরে, আপন নীড়ে
দহন তীরে,
তুমি আমি আজ ভিন্ন পথিক
পথের মাঝে পথ হারিয়ে
সে দিনের সেই তুমি আমি আজ
তুমিই তোমার আমিই আমার
চলছি পথে গোপন ব্যাথা সঙ্গে লয়ে।

আবুধাবী/ ২০-১-১৫ / সোমবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৬:৩৩ মিঃ

nice 2 @