বরবাদ
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

পারবোনা মেটাতে আমি দুধের স্বাদ ঘোলে।
বাঁধবোনা চাবির গোছাটা অন্য কোন আঁচলে।
হাতটি যখন রেখেছিসই হাতে,ছাড়ছিনা আর তোকে।
বাঁধবোই তোকে আমি সাত সাতটি পাকে।
পার্বতী হয়ে তোকে যেতে দেবনা অচিনপুর।
দেবদাস হয়ে আমিও হবোনা মদীরার নেশায় চুর।
নীরবে চেয়ে চেয়ে দেখবো প্রস্হান তোর?
পারবোনা হতে অতটা কাপুরুষ,পারবোনা হতে মহৎ অতি।
তুই হীনা মোর নেই যে কোন গতি।
পরাবোই সিঁদুর আমি তোর সিঁথীতে।
অটল আছি আমি এই নীতিতে।
এই প্রশ্নে নয় রফাদফা,মানবোনা কোন মতবাদ।
তুই হীনা হবো যে আমি বরবাদ।।

২৮-১২-২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
২২-০১-২০১৫ ২২:৪৯ মিঃ

কবিতাটি কেমন লাগলো?