সেদিন আমি তারা হয়ে.....
- দেবাশীষ পাঁজা ১৭-০৫-২০২৪

যেদিন আমি অনেক দুরে যাব চলে তোমাদের ছাড়ি,
তখন কি তোমার পড়বে মনে আর আমায় এমন করি।
রব আমি ঐ যে দুরে, দুর আকাশের কোনো,
দেখো আমায় দেখতে পাবে যদি কখনও পড়ে মনে।
যদি না পাও আমায় খুঁজে, অনেক ভীড়ের মাঝে,
দেখো আমি একলা মনে ভাবছি তোমায় বসে।
যদি না পাও তাও দেখা,
দেখবে আমায় শুকতারাটির পাশে কাঁদতে একা একা।
যদি মনে প্রশ্ন জাগে কাঁদছি কেন?
তবে শুধু নয়ন দুটি মুদে দেখো তোমার হৃদয় মাঝে,
উত্তর আমি লিখে রেখেছি বহু বছর আগে।
যদি না পার তাও বুঝতে,
তবে, শুধু হাত দুটোকে বাড়িয়ে দিও,
দেখবে, এক ফোঁটা অশ্রু তোমার হাতে এসে পড়বে,
আর কিছুই তোমায় হবে নাগো খুঁজতে,
একে একে সব কথা পড়বে তোমার মনে
হয়তো এক ফোঁটা জল জমবে চোখের কোনে।
ওকি, কাঁদছো কেন?
আমিতো তোমায় বলেছিলাম, যদি যাও চলে_____
দেখবে সেদিন, কখন যেন, রবির মতো, দু্ু্ুর আকাশে,
আমিও পরেছি ঢলে।
বলব আমি____কেঁদোনা সোনা,
আমি অহর্নিশি আগের মতোই দেখবে তোমার পাশেই আছি,
তবে শুধু সঙ্গী সেদিন হবে আমার দুর নীলিমার ঐ শশী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

debasis1992
১১-০২-২০১৫ ১০:৫৫ মিঃ

বেশ ভালো