ছেলেবেলা
- আবু জাফর বিঃ ২০-০৫-২০২৪

আমরা তখন ছেলেবেলা ঘুরতাম সারাবেলা,
কাদামাটি মালাঠুলা খেলতাম কতো খেলা।
তোমরা এখন কমপিউটারে করো গেমখেলা,
মোবাইল আর ইনটারনেট চালাও সারাবেলা।

লাঙ্গল বাইতাম গরুদিয়ে ভাঙিতো যোয়াল ফাল,
কলের লাঙ্গল এক নিমিশে চষিতেছে আজকাল।
আমরা যখন আকাশ পানে উড়াইতাম শুধু ঘুড়ি,
তোমরা এখন সেখানথেকে প্যারাসুটে নামো উড়ি।

আমরা একটা পাহাড় দেখলে লাগতো কতো ভয়,
তোমরা এখন সাহস নিয়ে এভারেষ্ট করছো জয়।
তোমরা এখন খেলাধুলা যুদ্ধবিদ্রোহ মন্ত্রী মেমসাব,
বেচে থাকলে আরো কত কি দেখবো বাপরে বাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।