তুই আবারো হলি রক্তাক্ত
- ফয়জুস সালেহীন ২১-০৫-২০২৪

তুই আবারো হলি রক্তাক্ত।
মুখে মুখেই কদর তোর যত।
ভাবখানা এমন যেন
রেখেছে তোকে দুধেভাতে।
হেমলকের বিষে বিষে
করেছে তোকে নীল; আদতে।
চাবুকের কষাঘাতে করেছে
তোকে জর্জরিত।
বুটের তলায় করেছে
পিষ্ট প্রতিনিয়ত।
বেয়োনেটের খোঁচায় খোঁচায়
ক্রমাগত রক্ত ঝরিয়েছে তোর।
করতে চেয়েছে দাফন কাফন,
তাইতো খুঁড়েছে গোর।
রাজপথে থাকলে তোর প্রতি
প্রেম যেন উথলে পড়ে।
সিংহাসনে আসীন হলেই
রক্তচক্ষু তোর তরে।
শকুণ আর শেয়ালের পালাক্রমে খুবলাখুবলীতে
বিলীনের পথে তোর সত্তা।
কোথাও কেউ কি নেই
দিবে তোকে এতটুকু নিরাপত্তা।
ভর করেছে ওদের কাঁধে
স্বৈরভুতের প্রেতাত্না।
তাইতো ডুকরে ডুকরে কাঁদে
নূর হোসেনের আত্না।
সেই আত্না দেখছে-
তোকে বিনাশ করার আয়োজনে
নেই কোন রাখঢাক।
অধিকারগুলোকে করেছে
অবরুদ্ধ বালির ট্রাক।

০৬/০১/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।