ওকে বল সখা তোরা ফিরে যেতে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

ওকে বল সখা তোরা ফিরে যেতে

- অরুন কারফা
ওকে বল সখা তোরা ফিরে যেতে
ক্ষেপে উঠেছে হোলী খেলায় মেতে
কারো না কারো ক্ষতিতে বড়
আনন্দ পায় ও অর্থ জমিয়ে
হস্ত যুগলে রক্ত রাঙ্গিয়ে।

ভীমরুলের চাকে ছুঁড়ে দিয়ে ঢিল
ঝাঁকে ঝাঁকে যখন তারা পিলপিল
দংশায় উড়ে হেলায় কেমনে
ও তখন কলস তলায় পেতে
রক্ত কণিকা জমায় নেশাতে।

রক্তের সাথে ও জানে সম্পর্ক স্বর্ণের
যেমন জন্ম জন্মাতর দানব ও ধনের
হিসাবের খাতায় পাহাড় জমে যায়
তবু ঘুণাক্ষরেও মনে হয়না তার
কাজ করি সামান্য কিছু মানবতার।

অথচ ভাণ্ডারে যা ছিল সঞ্চয়ে
কয়েক পুরুষ খেত তার বিনিময়ে
আর কিছু বিলিয়ে হেসে বুক ফুলিয়ে
সর্বজনের হতে পারত প্রিয়
কর্ম করে কিছু প্রশংসনীয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

nahiyen
২৬-১০-২০১৩ ১০:৫৯ মিঃ

ভালো লাগল ।

Tanzir
২৫-০৬-২০১৩ ২০:৫৯ মিঃ

কিছু প্রশংসনীয় . . . . . . . . . . . AWASOME