প্রেমানন্দ
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আসছে ভালবাসা দিবসে আনন্দকে বলব ভালবাসার লালনীল পাখা কেটে দিতে
ফুড়ুৎ করেই আমায় বিভ্রান্ত করে কেবল

বলব আনন্দের মাঝে যতটি রঙ আছে আমাকে ধার দিতে একদিনের জন্য
একদিনের জন্যে হলেও
আমি রংধনুকে জিবে ভেংচি কাটব ,

আনন্দ ,
ওরা বলে প্রেমে নাকি কাঁটা থাকে গোলাপে থাকে যেমন,তা কি সত্য?

আমি তো দেখি প্রেমের অপর পিঠে পাখা লাগানো
বলাকা বিমানের মতো এসে হৃদয়ের প্লাটফর্মে এসে গড়িয়ে পড়ে,

হিহি,আনন্দকে কিছু বলতে গেলেই সেই পাখাওয়ালা প্রেমারু বিমানটা
এইখানে ঠিক এই চত্বরে এসে ঠক করে থামে,

প্রেমসুদ্ধ উড়ে যায় বলাকা পাখা মেলে
আমি তখনও আনন্দ ডেকে বলি
ঐযে প্রেমের পায়ের দাগ,
ঐযে হৃদচত্বরে এসেছিল আমাদের ডাকে
তবে চলে গেল কেন?

হেয়ালি করে নাহয় দুটো লালফুলে গালফুলিয়েছিল,
তাতেই প্রেমানন্দ কেটে যায়,
ঘোর কেটে যায়।
আনন্দ ভালবাসা দিবসের খুঁটি ধরে দাঁড়িয়ে আমায় দেখাবে ঐ যে প্রেমানন্দ এল ঐ যে ওদিকে সর্বহারা প্রেমান্ধ যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।