আজ শুধুই কবিতার দিন
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আমার আজ গাইতে ইচ্ছে হয়,মেঘহীন নীলোদ্যানে,
দেখ কবিতা কেমন ঝলমলে রোদ্র খেলে
রশ্মিকে জলের ফোঁটাতে লাল নীল সবুজ দৃশ্যমান করে
কবিতা তো আমি

স্বরচিতা আমি কবিতা
আজ কবিতার দিনে কবির কাছে যাই কিছু বর্ণমালা নিয়ে
কিছু প্রেম দিয়ে বলি আমায় রচিত করো

এই যে কূলে ভিড়ছে প্রেমতরী
কবি তুমি উপাদান নাও উপমার অলংকার দাও

কাজল দিয়ে লোচনে পর্দা ঘিরেছি দেখব না তোমাদের কালো
এখানে সব সুন্দর, সচ্ছল যা কিছু আছে সব ভালো।

আজ শুধুই কবিতার দিন তাই সারাদিন আবৃত্তি করো সুনীল,হেলাল, গুণ নাহয় তোমার
যা আগে কবিতা হয়ে ওঠেনি....আজ কবিতা জীবন্ত আমি তোমার।
প্রেম দিয়ে আবেগ মাখাও আজ কবিতা আমি একটু অবসর চাই কবি তোমার।

একটু পাশে বসিয়ে আমায় সবিতা করো
আজ আমি জীবন্ত
আমার মাঝে প্রাণ দাও,আর তুমি নাও নীলোদ্যানের ঘ্রাণ
তুমি জলের লাল নীল সবুজ ফোঁটাকে মুক্তো করো।
কবিতাকে এবার জীবন্ত সবিতা করো।

কবি ভুলো না এই ছিল তোমার কবিতার দিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।