শতাব্দীর ছেঁড়া চিঠি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

অশ্রু তখন কান্নার সাথী হয় যখন নিজেকে আবিষ্কার করেছি তোমার রূপোর ফ্রেম কাল নয়ন আয়নায়
দেখছিলাম সামান্য ডাকে ভরে গেছে তার দুটি কূল ছুঁই ছুঁই করে
তখনও আমি নিজেকে দেখায় মগ্ন দেশে ছিলাম
অবশেষে আমার অশ্রু এসে ভেঙে দিল আমার নিজেকে দেখার ধ্যান,
কত বছর পেরিয়ে গেল
আমি এখন তোমাকে দেখি নিজের মনের স্বচ্ছ বিস্তৃত আয়নায়।
পিয়াসিনী প্রেয়সীর অপলক চাহনিকে "তুমি "নামক রহস্যের জালে ফেলে দিলাম।
তুলে নিলাম অন্ধনয়নের অসীম শূণ্যতা,
যাকে তুমি দেখতে পাওনা কোনো তোমার সীমিত আলোতে,
সেই শূণ্যতার পিছে আছে এক বিষাদী বিরহিনীর কান্না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।