বসন্তরাজ
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

এতো কিসের অহংকার তোমার!
এসেছো তরুছায় একটু বসো...
নিমন্ত্রনপত্র পৌঁছে দেই আকাশে
কালা পুচ্ছ ওয়ালা এক সাদাবক কে বলেছি
গলা উঁচিয়ে দেখতে... মেঘ আর কত দূর!
এত তাড়া কিসের ,সবেমাত্র এলে।
দাঁড়াও, একটা কানন কে বলি তার শোভা কিছু ধার দিক আমায়,
আমি এক সমাধিস্থ জলসা খুলে বসি তোমার সম্মুখে,
তুমি তো যাই যাই করো তাই কাজল আঁকা স্রোতসিনীকে আর একটু মাতাল হতে বলি
যেন তুমি তার জাদুকরি নৃত্যে ভুলো আপন আলয়ে ফেরার তিক্ত বাক্যগুলো
এই তোমার অপেক্ষায় আগের দিনের কাঁদনলীলা এখনও শান্ত হতে পারেনি
এখনও ঐ ভীরু কান্না সুযোগেই কেঁদে চলে
আজ তুমি যে সুগন্ধী ছড়ালে তাতে চুপ মেরে আছে হাজার যুগের বেদনার গান
এখনি যাবে ? ওকথা বলোনা....তুমি হলে আমার প্রিয় বসন্তরাজ,এই যে আমি তোমার বসন্ত বিলাসী,
রাজত্ব তোমার এখানেই
এলে আজ স্বেচ্ছায়
যেতে দিলে এ হবে আমার এ জন্মের ব্যর্থতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।