আমি ভুলতে বাধ্য
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আমাকে ভুলতে হবে আমি আগেও ছিলাম অতীতের নীল সরোবরে

আমি ভুলতে বাধ্য হারানো দিনের আনন্দ-বেদনার গান

আমাকে ভুলতে হবে আমারও একটা নিজস্বতা আছে আপনসত্ত্বায়,

আমাকে ভুলতে হবে আমি সেখানেও ছিলাম যেখানে এখনও দিনরাতের চলাচলে মুখরতা ঘিরে থাকে পাহাড়ী পথ,

আমি কি ভুলতে পারব সেই অধরের সখ্যতা সুরে ছিল কতটা সুখ?

আমাকে ভুলতেই হবে বিকৃত হাসিভরা বিষাদময় সন্ধ্যাতারার মুখ,

আমি ভুলতে চাই আমার ভাঙ্গাস্বপ্নগুলোর পট,

ভুলতে চাই সীমানা আঁটা দখিনাচরে বন্দীচোখের আর্তনাদ,

ভুলিনি আজও বেলায় বেলায় ধ্যানজ্ঞান এ সুপ্ত তোমায়,

ভুলতে পারিনা নামের আদ্যক্ষরে প্রিয় অবয়ব,

যদিও আমাকে বাধ্য করা হয় ভুলতে তবু আমি অভিনয়ে মিথ্যের ছল করি

না ভুলতে পারার যন্ত্রণা সয়ে ব্যর্থতাকে বলি তুমি অমর হও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।