ঘুড়ি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

নাটাই সুতোর মায়া ছেড়ে
উড়ছে ঘুড়ি,
হাওয়ায় ছুঁড়ে
বাহাদুরী,
উড়ছে ঘুড়ি,
ছুটছে দূরী,
সুপ্ত মনে ইচ্ছে তার
গগনছেদী,
পবন ভেদী,
হানতে আঘাত কিরণদ্বার,
উড়ছে ঘুড়ি,
নীলাম্বরী শূণ্যসার।

ঘুরছে ধরা,
আত্মহারা পূণ্যভার।
কূঁচতে ভুরু
কাঁপছে দুরু,
পাতাল পাড়ার মাতাল সারা,
হিংসে খেচর
টানছে আঁচড়,
ছিন্ন গাত্র
ক্ষুন্ন মাত্র,
দিচ্ছে ডাক
কষছে হাক
হাজার যুগের অহংকার।
অনড় চিত্তে
মহা বৃত্তে
প্রদক্ষিণের বাসনা তার।

অচল গিরি
সায়র ঘিরি
সৃষ্টি করি
মহা সিঁড়ি,
জগৎ কাঁপে
ক্ষণিক হাঁপে
দর্শণে আজ
বিজলীর সাজ,
গর্জনে মেঘ
কম্পন বেগ
এই কি এল মহাপ্রলয়!
ভয় করি জয়
ঐ দেখা যায়
অসীম গগনে হাতছানি কার?
নেশায় পড়ি
ছুটছে ঘুড়ি
মহাকালে বারংবার।

[১৫.৯.২০১৩ইং]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।