অনুভবের অপারগতা
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

কান পেতে আছি-
তোমার ডাক শুনব বলে,

শত সহস্র শতাব্দি পরে সেই প্রিয় নাম ধরে আমায় ডাকছ কি?
সেই ডাক আমার শ্রবণসীমার বাইরে
এই বধির ইন্দ্রিয়দ্বারে কড়া নাড়ে,

তবুও আমি কান পেতে আছি।

চোখ মেলে আছি-
তোমার মুখটি দেখব বলে,

বহু আলোকবর্ষ দূরে সেই সুচারু রূপে দাঁড়িয়ে আছ কি?
সেই তুমি আমার দৃষ্টিসীমার বাইরে
মরিচা পড়া লৌহ চোখে ঝাপসা আলো,

তবুও আমি চোখ মেলে আছি।

ধীর পায়ে চলেছি-
তোমার কাছে যাব বলে,

সতত সঞ্চারমান বৃত্তপথে সেই দৃঢ়রথে এসে গতিরোধ করবে কি?
সেই ছায়াবৃত্তপথ আমার চলনসীমার বাইরে,
ভগ্নপদে মটমট হাড় ভাঙার শব্দ,

তবুও আমি ধীর পায়ে চলেছি।
07-06-2014

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।