জল ও নারী
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

আমি জল,অবিরল,তরল সরলা নারী,
দেখেছ রূপ পয়োধি গাত্রে উচ্ছাসী মহীয়সী বারি,
রেখেছ আমায় মেঘের পাত্রে গর্জনে ঝরে পড়ি,
অচল,গগন,পবন সরিৎ পেরিয়ে দীর্ঘিকায় বাড়ি,
আমি জল,অবিরল,তরল সরলা নারী।

আমি আছি মিশে মাটি কণা মাঝে,
আমায় টেনে প্রস্বেদনে পত্র সজীব সাজে।
ধূসর কালো সব সবুজ হল আমার সুধা পানে,
গঙ্গাস্নানে ধরিত্রী ফুল পবিত্রতা আনে,
আমি জীবন আমিই মরণ একথা সবাই জানে।
সারা পৃথিবীর তৃষ্ণিত প্রাণে আমি প্রাণ সঞ্চারী,
আমি জল,অবিরল,তরল সরলা নারী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।