স্বপ্ন
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

স্বপ্নে দেখেছি
একটি নিকুঞ্জঘরের দুয়ারে দাঁড়িয়ে
কে

কাঁঠালীচাঁপার ওড়নার রঙ ধুয়ে
ইশারা নয়নে চকমক করে বলে

"ওহে ললিত কবি
আজ চন্দ্রিকা তলে কবিতার ছলে
এঁকে নাও মোর ছবি"।

কবি সুখে বুক নাচে।
হঠাৎ
"আমি এগুবো।দু পা পাথর কেন?
কে? কে ধরে আছো পা?
যেতে দাও মোরে ডাকছে ঐ স্বর্গীয় অপ্সরা।"

পেছনে অট্টহাসি।
বিবেকের বিচরন।

"ও যে মূত্যু ও যে মায়ার বিলাসী।তুমি তো কবি অমৃত রচনায়
ধ্বঃস কেবলই তোমায় আপনে লাভে অভিপ্রায়।"

ঘুমের প্রস্থান
শুনেছি নতুন প্রভাতের গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।