একটি বৃষ্টির গান
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

যত ব্যথা ঝরে যাক,
এই বরষায়।
শুভ্রতা ভরিয়ে,
তুলোমেলা উড়িয়ে,
শরৎ যেন আসে,
সেই ভরষায়।

যত ব্যথা ঝরে যাক
এই বরষায়।

এবার কেঁদে যাক,
সাদা টিপ নীল আঁখি,
জলের আড়ালে থাকি,
ডেকে ডেকে বলে যায়,
বৃষ্টির কান্নায়,
ঝরে বারি পান্নায়,

ঐ শোন বিদায়ী বেণু,
ফুটালো কুসুম তনু,
কি বলে কদমরেণু,
আরাবহীনা ভাষায়!
এই বরষায়।

স্রোতে এল যে বাঁক,
ফুটেছে নিশিগন্ধা
দিশাহারা এ সন্ধ্যা,
ঢল বেয়েছে কপোলে,
কত কথা নীলাঁচলে
কাঁদে শত শতদলে।

বিজলীর কন্যা,
কেঁদোনা,আর কেঁদোনা,
থামলো ঝরনা,
বিষাদঘন আশায়।
এই বরষায়।

যত ব্যথা ঝরে যাক
এই বরষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।