ফাগুণ বন্দনা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৪-০৪-২০২৪

এই ফাগুনে আগুণ ধরেছে কৃষ্ণচূড়ার গায় ,
সেই আগুণের উত্তাপ যেন মনটা মম পায় ।
ভাল্লাগেনা ধোঁয়ার গন্ধ ভাল্লাগেনা পোড়া ,
ভাল্লাগেনা কপালখানির সাত সাতটা জোড়া ।
ভাল্লাগেনা ভাগ্য নিয়ে মানবের লীলা খেলা ,
ভাল্লাগেনা মানব সবার কোন্দল ঘৃণা হেলা ।
কৃষ্ণচূড়ার মতো সবাই প্রকৃতিকে করি সচল ,
আপন আত্মায় ফুল ফুটিয়ে সাজাই পৃথ্বীতল ।
মোদের রূপে পাগল হয়ে বিশ্ব কোকিল সাজুক ,
মোদের রূপে পাগল হয়ে চন্দ্র থাকুক লাজুক ।
আকাশ বাতাস ভরে উঠুক মোদের ঘ্রাণে ঘ্রাণে,
মোদের গৌরব পৌঁছে যাক ভিন্ন গ্রহের কানে ।
বিশ্বজগত দেখুক মোদের গৌরব রূপ ,
আগ ঝরানো নীহারিকা থাকুক চুপ ।
ভূপেননেতা দম ছাড়িয়ে একটু হাসুক ,
বেদন ছাড়া সুখ চাদরে মুড়ে সে আসুক ।
দেখায়ে দিই আমরা পারি গড়াতে নোতুন ধরা ,
যে ধরাতে নেইকো কোন অসুর- জরা- খরা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।