রাজনৈতিক অঙ্গন
- বেঞ্জিন বেঞ্জয়েট ১৯-০৪-২০২৪

ত্রিশ লাখ জীবন নিলো যারা
বলতে পারেন কারা তারা ?
বিশ্ব পাতায় নাম উঠেছে
ঘাতক দালাল শত্রু তারা ।


বলতে পারেন আজকে কারা
লক্ষ কোটি জীবন নেয় ?
এদের নামটি 'দেশ দরদী '
বিচ্ছিন্নতায় চাপিয়ে দেয় ।

মানুষ এরা মারে না কভু
মারে সকল শিবির কর্মী ;
শিবির করলে নয় তো মানুষ
জাত যে তার বাকশাল ধর্মী ।

মানুষ এরা মারে না কভু
মারে সকল জাতীয়তাবাদী ;
জাতীয়তাবাদী করলে যে হয়
বাকশালের ঘোর বিবাদী ।

বিরোধী করলে বিরোধী জোট
মরলে কভু থাকে কি হুঁশ ?
বাসে ট্রেনে পথে ঘাটে
মরলে যে হয় নিরীহ মানুষ ।

মানুষ এরা মারে না কভু
মারে সকল আওয়ামীলীগ ;
আওয়ামীলীগ তো মানুষ নয়
মানুষ আছে দিগ্বিদিক ।

বলতে পারেন মানুষ কারা ?
মানুষ তো আজ কেউ নয় ;
মানবতার বললে কথা
হয় যে দলের পরিচয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।