সঙ্গিনী
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৯-০৩-২০২৪

কিছুই চাওয়া নেই তোমাদের কাছে
চাই ভালবাসা-সহযোগিতা ...,
যে সাধনা করে যাই কবিতার পাছে
বিফলে যায় না যেন যোগীতা ।


কবিতাকে ভালবেসে তোমাদের দ্বারে
পেতে যাই দুইখানা হাত ,
আজীবন তরে বুকে পাই যেন তারে
চাই তারে জীবনের সাথ ।

তারে বিনে এ জীবন লাগে ঘোর-একা
ভালবাসি তারে খুব বেশি ,
একদিন না পেলে মোর কবিতাকে দেখা
মনে হয় শূন্যে আছি মেশি ।

জীবন হারাতে চাই, চাইনা হারাতে তারে
সে আমার সঙ্গিনী জীবন-মরণের ,
তাই আমি দুই হাত পাতি সবার দ্বারে
সহযোগিতা হোক মোর স্মরণের ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।