কালো অভাব
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৯-০৩-২০২৪

রাতের কান্না কেউ শোনে না
শুনে যাই এই আমি ;
জীবনের মূল্য কেউ গোনে না
যা নক্ষত্রের চেয়ে দামী ।


রাতের অশ্রুতে ভাসি উদাসী
নিভৃতে ভাসে শোক ;
জীবন আজি নিশাচরের দাসী
শাসন করে যায় জোঁক ।

একই জীবনের পথ বিপরীতে
জীবন হয়ে যায় বিপরীত ;
এক জীবন রয় বেদনা-ভীতে
ভিন্নটি গায় সুখের গীত ।

একই জীবন শুধু অর্থ ভেদে
আলো আঁধারের সাথী ;
এক জীবন রয় বিলাসে বেঁধে
ভিন্নটি আত্মঘাতী ।

অভাব তুমি ভয়ঙ্কর কালো
হীন করেছ জীবন ;
কেড়ে নিয়েছ জীবন-আলো
বাঁচতে দাওনি তেমন ।

দুইকানে শুধু শুনে যাই আমি
বাতাসে ভাসা ক্রন্দন ;
জাগে অভিষেক প্রাণে দিবাযামী
ফিরে পেতে অমৃত নন্দন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।