প্রতীক্ষা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২০-০৪-২০২৪

শুধু একবার বলো যদি, তুমি আমার হবে ,
চৌদ্দ'শ বছর প্রতীক্ষা করবো এই ভবে ।
ভিটে যদি হয়ে যায় শ্মশান ,
দেহ থেকে যদি চলে যায় প্রাণ ;
আকুতি আমার রয়ে যাবে ধড়ে ,
তোমায় পাবো চৌদ্দ'শ বছর পরে ।
যত ভালোবাসে তোমায় এই পরাণ খানি ,
কাঁদিতে কাঁদিতে আমার চোখে ধরে ছানি ।
শুধু একবার এই বুকে পেতে ,
সতত অন্তর আমার রয়েছে মেতে ।
উছলিয়া ওঠে আবেগ, সমুদ্র সাজি ,
প্রণয়ের কলতান প্রাণে যে ওঠে বাজি ।
শত সুধা এই প্রাণে সমীর তার রাখে খবর ,
তোমার আকুতিতে ভারী হয় সমীরের স্তর ।
আপনা হয়ে যাই পাগলপারা ,
ঘরখানা রাখি আমি আগলছাড়া ।
কবে জানি এসে তুমি মথুরা সুরে ,
ডাকিয়া এই পরাণ দিবে ভীষণ জুড়ে ।
এই আশায় চলে গেলো বিয়াল্লিশ'টা সাল ,
না পেয়ে তোমায় ওগো রহিলো যে আকাল ।
দুঃখ নেই প্রাণে তবু ,
যদি পাই তোমায় কভু ;
হোক না সে সহস্রাব্দী পর ...
একবার পেলেই তোমায় হবে খোশ অন্তর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

junayedbrahman
১০-০৫-২০১৬ ১৭:৪৪ মিঃ

সুন্দর প্রকাশ।

kabirsarkar
৩০-০৩-২০১৫ ১৭:০৮ মিঃ

ভাল লাগল দাদা

ochena_porhik
১৮-০৩-২০১৫ ০৫:৫৯ মিঃ

ভাল হয়েছে ভাইয়া।