প্রণয়ের নিশুতি
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

নিশুতি রাতের উদীপ্ত তারারা আজ নেই আকাশে
ঘোলাটে আকাশে আঁকড়ে আছে কয়েক খণ্ড মেঘ।

বাইরে উপেক্ষিত ঝিঁঝিঁ পোকার ডাক
মাঝে মাঝে প্রহরির স্বস্তির আবাহন
কখনো-কখনো দুই একটা অজ্ঞাত ধ্বনি।

নিশুতি রাতের কাব্য
আমারা দুইজন
শুধু আমরা দুজন।

তোমার সুগভীর শ্বাস
তিমির রাতের সমুদ্রের গর্জনের মত,
মাঝে মাঝে মনে হয়
শ্রাবণের রাতের দমকা হাওয়া।

আধো জাগরণের আমার আঁকড়ে ধরো তুমি
ভালবাসা আর অভ্যাসগত কারনে।
গভীর তন্দ্রার আবার মিষ্টি করে হাসো
শুধু স্বপ্নলোকের কল্যাণে।

আমি কুণ্ডলী আঁকি তোমার এলো চুলে
আমি ঠোঁট আঁকি তোমার ঠোঁটে,
আমি কান রাখি তোমার বুকে,
আমি কান পেতে শুনি তোমার নিঃশ্বাস রুপী সমুদ্রের গর্জন,
আমি হাত রাখি তোমার লোমহীন বুকে
আর আমার মাথাটা রাখি ঠিক তোমার নাকের পাশে,

আমি তোমার নিঃশ্বাসের শব্দ শুনতে চাই
আমি তোমার নিঃশ্বাসের ঘ্রাণ পেতে চাই।

আমি আর ও বেশি তোমায় ভালবাসতে চাই
কাব্যের মত লালন করতে চাই,
তোমার মত খুনসুটি করে,
উৎতক্ত করতে চাই তোমায়।

আর তোমার মত করে ভালবাসতে চাই
ভালবাসা শিখতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।