ফোকাস
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

এখানে
পায়রা জোড়া বুবুকুম বুকুমকুম
মিতালী পাকিয়ে টিনের চালে টিংটংটং ঘুঙুরের রব তোলে ,
দৃষ্টির ফোকাস কেঁপে যায় ক্ষেপে যায় ধ্যান ভাঙালো বলে।
বকে দিই বলি ,ওরে.....
নড়িস কেনে তোদের কি শান্ত হতে নেই রে।

ওখানে,
জবা ফুলের দুল পরেছে কন্যাশ্যামল
হালকা হাওয়ায় দুলে দুলে ভাবছে তারে লাগছে কেমন!
টুনির ভারে নুইল আবার বুলির তালে তাল দিল,
কখন দেখি মুখ লুকিয়ে সন্ধ্যে হল দুল শুকালো ঘুম এল।
দেখতে দিল না ফোকাসে ফ্যাকেসে অন্ধকার নামল।

ঐ তো
কুপিআগুনের সরু ধোঁয়ায় কাজল বসে আসমানে যেয়ে,
কেউ বলে মেঘ করেছে ,
কেউ বলে চুল ঝেড়েছে কালোমেয়ে,
নিজের নিঃসরিত কাজলধোঁয়া আগুন মাখে না
তাই তো হয় না কালো, রঙ এমন কেন?না লালচে হলুদ না নীলচে লাল ও?
নড়ে যায়,কেবল সরে সরে যায়,
চপলতা কি আগুনই শেখায়?
ভাবি বসে কোথায় গিয়ে চাঁদপক্ষি ঘর বেঁধেছে,
নাকি ঘর ছেড়েছে
কালুয়া মেঘের হাত ধরেছে,
পর্দা সরিয়ে দিচ্ছে উঁকি ঐ,
ইশ,আমার দৃষ্টির ফোকাস নড়ে যায়,
আচ্ছা বকে শান্ত হই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।