ডেমোক্রেটিক অত্যাচার
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৯-০৫-২০২৪

এখন উত্তরে'র হিমেল হাওয়া, লাগে গায়
বাতাসে রাজনৈতিক মুক্তালাপ ঐ শুনা যায়।

কেও একজন হিমেল বাতাসে
খোপা'র বাঁধন ছেড়ে দিয়ে বলেছিলো
রেখে দিলাম ‘তোমার মগজে,আমার রাজনীতি’র ভাব-দর্শন
কোন সমস্যা? আমি নেত্রী,তুমি আমার জনগন।’

অথচ এখন...
কি অসাধারন, হে নেত্রীত্রয় কি অসাধারন
ডেমোক্রেসি’র সংজ্ঞা ভুলে গেছ,তোমরা তিনজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।