একুশে ফেব্রুয়ারী
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

একুশে ফেব্রুয়ারী
কি কখনো ভুলতে পারি ?
যেদিন মাতৃভাষার তরে -
আমার ভাইরা দিয়েছিল
প্রাণ রাস্তার উপরে !
তবু ও তারা নেয়নি মেনে
পাকিস্তানের উর্দু -
কারণ চেয়েছিল তারা
বাংলা ভাষা শুধু !
তাই তো প্রানের বিনিময়ে
তারা পেল বাংলা ভাষা ;
রফিক সালাম জব্বর ভাই
তোমরা নিও ভালোবাসা !
বাঙালি হোক সে বাংলাদেশী
কিংবা ভারতীয় !
ভাষা দিবস সকলের কাছেই
সমান স্মরণীয় !
কারণ সেদিন ভারত ও ছিল
বাংলাদেশের সাথে !
বাংলাদেশের জাগরণে তার
অবদান -
কম নয় কোনোমতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।