শুনতে পাওনি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

সারাটা জীবন ভেবে গেছি আমি
আমি কে আমি কার ?
প্রশ্ন করেছি জবাব পাইনি
মন হয় তোলপাড় !
এখানে ওখানে -
ঘুরি নানাস্থানে !
হয়ে পড়ি উদাসীন ;
এত বড় এই মহাজগতে
কতটুকু আমি আমি অতিক্ষীণ !
জটিল কুটিল সংসার জালে !
ফেঁসে গেছি প্রভু
তোমারই চালে !
দিয়ে মোহমায়া করেছো বদ্ধ !
দিয়ে দাগা সবে করছে দগ্ধ ;
তোমার কর্ম আমার ধর্ম ,
বর্ম তো হায় দাওনি ;
সব শেষ হলে ডাকব তোমায় !
বোলো না শুনতে পাইনি !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।