আমার ভাবনা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

আমি মাঝে মাঝে ভাবি
চলে তো যেতেই হবে -
তবু ও কেন এত হানাহানি
এত অপকর্ম এই ভবে !
পরম সত্য যদি ও মৃত্যু !
তবু ও মানুষের অহংকার
এবং মদমত্ততার শেষ নেই -
শেষ নয় এখানেই -
মানুষ মনে মনে ভাবে -
জগতের সব কিছু একাই
ভোগ করে যাবে -
কালের করাল গ্রাসে আসে জড়ত্ব -
এ জগতে এটাই নিত্য সত্য !
নিছকই কাল্পনিক হল অমরত্ব !
পরম আশ্চর্য এই পৃথিবীতে -
মানুষ ভাবে সে অমর ;
তাকে হবে না চলে যেতে !
তাই করে যাবতীয় পাপ , অন্যায় ;
মৃত্যুর কথা ভুলেই যায় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।