জীবনদান
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

রইল মেঘেতে ঢাকা -
আমার প্রেমের তারা !
কখনো দুলল তরী -
কখনো হারাল কিনারা !

ধরেছি মনের সাথে
প্রেমের বাজি কত !
জিতেই গিয়েছে সে -
আমিই হেরেছি যত !

আমারই দুর্ভাগ্য -
দোষ কাকে দেব আর ?
যাকে সঁপেছি এ মন -
সেই হল না আমার !

দুঃখের বোঝা বয়ে বয়ে -
হয়ে গেছি ম্রিয়মান !
মরণ ও আমায় চায় না ছুঁতে -
দেয় না জীবনদান !

---------------------------
ভাবাশ্রয়ী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।