তোমার জন্য একটি বিকেল
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

তোমার জন্য একটি বিকেল
সকাল থেকে বসেছিল,
তোমার জন্য একটি বিকেল
অবশেষে সন্ধ্যা হল।
জীবন ধারার সকল বিকেল
তুমি না হয় ব্যস্ত থেক,
সপ্তাহ শেষের একটি বিকেল
অামার জন্য তোলে রেখ।

অন্য কারুর জন্য না হয়
না হয় শুধু তোমার জন্য
বিকেল গুলো ব্যস্ত থাকুক,
সপ্তাহ শেষের একটি বিকেল
অামার জন্য করুণা করো।
ভারতী রায়-এর নীহার রন্জন
জুয়ার বোর্ডে এক বিকেলে সব হারাল,
তোমার জন্য একটি বিকেল
বকুল তলায় বসেছিল।

সব বিকেলে স্নানের শেষে
তুমি না হয় চুল শুকিয়ো ঘরে বসেই,
সপ্তাহ শেষের এক বিকেলে
স্নানের শেষে
জল ভেজা সব চুল গুলোকে
শুকোতে দিও অামার বুকে।
অামার জন্য রেখে দিও
সপ্তাহ শেষের বিকেলটাকে।
ফুলের কাছে তোমার জন্য
একটি বিকেল চেয়েছিলাম,
সপ্তাহ শেষের একটি বিকেল
তোমার জন্য রেখেছিলাম।

১৮/০৪/২০০৯ ইং
মৌলভীবাজার,
শ্রীমঙ্গল, কালীর ঘাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।