নর্তকী নেচে যায়
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

নর্তকী নেচে যায়
ময়ূর নাচে না অার
রুমঝুম বরষায়,
ময়ূরেরা মরে গেছে
নাচতেও ভুলে গেছে
পালক ঝরে গেছে,
মেঘেরা ডাকে না অার
দিন শেষে হৃদয় খেয়ায়।

দূর মাঝি মাল্লারা
দগ্ধ রোদে হতাশায়,
বৃষ্টি নামে না অার
মেঘ ডাকা বিকেলে
কোথায় যে কত কি
বাঁধা পরে শিকলে,
দিনশেষে দ্রবীভূত
কষ্ট কামের ঘামে
অদূরে কোথায় যেন
অঝোরে বৃষ্টি নামে,
হৃদয়ের অাঙ্গিনায়!

পারদের পিয়ালায়
মদ ঢালে সামাজিক,
দূর থেকে দেখে তাকে
ওরা যারা পাললিক।
ওদের ঘামের দামে
প্রেমাতুর প্রেমে কামে,
রঙ্গশালায়
নর্তকী নেচে যায়।

১২/০৯/২০০৮ইং
বিলাস।
৭৫,এম, সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kheyaghat
২৩-০৩-২০১৫ ১৬:৫৩ মিঃ

valo laglo besh!!!!!

sumon-akhand
২৩-০৩-২০১৫ ১৬:০৮ মিঃ

মিথ্যের বেড়াজালে অনেক সময় সত্যিটাও মিথ্যে হয়ে যায়

ripon_rahman2002
২৩-০৩-২০১৫ ১৫:৫৭ মিঃ

চমৎকার একটা ছন্দ পেলাম ।