রুবি
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

কখনো অাকাশ কেঁদে কেঁদে ক্লান্ত হলে
অাকাশের বুকজুড়ে রংধনু উঠে,
অামার জলসাঘরে রংধনু নেই কেন?
অামার ক্লান্তি শেষে
একাকী ভীষণ শূণ্যতার বালুচরে
বৃষ্টি জাগে না অার,
দু'চখের অশ্রুজল
অনাদরে অবহেলায় শুকিয়ে গেছে।

মনে পড়ে সেই কবে
কোন এক অাশ্বীনের রাতে
প্রথম ঝড় উঠেছিল মরু বুকে
ভালবাসা।
অাজ ঝড় উঠে, ঝড় ভাঙ্গে
চর জাগে, স্বপ্ন বুনি
কল্পনার বিবর্ণ বালুচরে।
সব কিছু বেদখল হয়ে যায় তোমার মত,
অার কত রক্তক্ষরণ হবে?
অার কতকাল একা একা
হেঁটে যাব
স্বপ্ন বিচ্যুত পথে!

০৫/০৬/২০০৩
সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।