বেলা
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

তুই কি অার অাসবি না ফিরে বেলা?
বর্ষার অবষান হল,
শরৎ এসেও ফিরে গেল,
কাশফুল তোর খুব প্রিয় ছিল।

তোকে ছাড়া বড় একা হয়ে গেছে
শরতের মেঘমুক্ত নক্ষত্রের রাত গুলো,
এখনো নবান্ন অাসে
কৃষকের লাঙ্গলের ফলার মতো
তীক্ষ্ণ অভিমান তোর,
কেবলই অামার হৃদয় চীরে দেয়
টুকরোটুকরো করে দেয়
কি নিদারুণ বিদীর্ণ করে!
এত কাছে থেকেও
ক্ষত বিক্ষত অনুর্বর
হৃদয়টাকে দেখলি না তুই?

তুই ফিরে অায় বেলা
অাকুল মিনতি অামার
একবার এসে দেখে যা
তোর না থাকা স্মৃতিগুলো কেমন অাছে,
কেমন অাছে তোর রেখে যাওয়া
ধূলোয় মলিন কষ্টগুলো,
কেমন অাছে তোর উদাস দুপুর
ফিরে অায় দেখে যা।

বসন্তেরও অবষান হল
কৃষ্ণচূড়ার ফুল
সেও তোর খুব প্রিয় ছিল।

১২/০৭/২০০৯ইং
বিলাস
৭৫,এম, সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।