কবি এবং কষ্ট
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

বসন্ত এসেছিল
তুমি বলেছিলে, এতোটা বিভোর তুমি
কখনো কি ফিরবে না
কষ্টের করতল ভেঙ্গে,
তুমি এতোটা গভীরে
জল ছুঁয়ে জেগে অাছ কেন?
উঠে এস, ফিরে অাস,
হাত ছুঁয়ে দেখ অামি অনন্ত
রেখেছি তোমার জন্য
অামার হাতে মেঘমুক্ত অাকাশ,
শঙ্কামুক্ত সকাল।

তুমি কষ্টের করুণ পাজরে
কেন লিখে রাখ ইতিহাস?
কত পটপরিবর্তন ঘটে
কত রাজপথ বিবর্ণ হয়ে যায়,
কত জনপদ, কত নদী,
কত কিছু, কত কি যে ফিরে অাসে!
তার একান্ত অামিতে।

তুমি বলেছিলে
নব বসন্তের নির্মল ছোঁয়ায়
তুমি অন্ধকার ভেঙ্গে ছুটে এস,
অামি হৃদয় পেতেছি
অামার হৃদয়ে উঠে এস।
অামি অাসতে পারিনি
একটি বসন্ত, একটি কবিতা
এবং অনন্যা তোমার
যোগ্য হতে পারিনি।

২৫/০৩/২০০৯ইং
বিলাস।
৭৫,এম,সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।