নষ্ট ক্লোরোফিল
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

মনে কর অাগামীকাল সূর্যোদয় হবেনা,
অার কোনদিন জোৎস্না ঝরবেনা
হৃদয়ের কাশ বনে,
সবুজ হলুদ হয়ে যাবে
অামার সমস্ত সত্ত্বা জুড়ে
অন্ধকার ছুঁয়ে বেশতো ছিলাম,
কেন ছুঁয়েছিলে?
কেন হৃদয়ের পাশে শুয়েছিলে?

কেন ভালবাসার শুক্রাণু দিয়ে
হৃদয়কে গর্ভবতী করেছিলে?
স্মৃতির নষ্ট জারজ ভালবাসায়।
রক্তের লোহিত কণিকায়
কেন দিয়েছিলে তবে উত্তপ্ত শিহরণ?
বেশতো ছিলাম বেশ্যার বুকে মাথা রেখে।

কেন জাগালে এই অবেলায়?
সেইতো ভালছিল তোমার হৃদয়,
কেন শেখালে শরীরের বিজ্ঞাপন?
কেন বুঝালে এই হলো শরীর,
এই অামার অধর,
ওটা যোনিপথ, কেন বলেছিলে?
কবি, তুমি জন্ম ভীক্ষা করো
তুমি বাঁচতে শিখ,
তুমি ফিরে এসো,
তুমি অাবাদ কর।

কল্পিতা, অনাবাদী তোকে
অাবাদ করবে শাররীক শকুন,
অাবাদ করবে অধর থেকে যোনিপথ,
অামি শুধু হৃদয়ের ভালবাসা রেখে যাব
তোর হৃদয়ের কাছে,
কষ্ট করুণ কবিতার পদাবলি দিয়ে
এই অামার দৃপ্ত শপথ।

২৮/০৩/২০০৯ইং
বিলাস।
৭৫,এম,সাইফুর রহমান রোড
মৌলভীবাজার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।