পূরোয়িতা
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

উৎস্বর্গ: "পূরোয়িতা"- এর সকল পূজনীয়
কবিদের।

প্রথম হৃদয় দেয়ার বেলায়,
তুমিও কি হৃদয়ে তুলেছ গোলাপ?
প্রথম পুরোহিত মন্ত্রমুগ্ধ হয়ে
যেমন অর্চনা করে
প্রথম প্রেমের মতো,
প্রথম প্রেয়সীর কাছে
বহুদীর্ঘ সমান্তরাল প্রতীক্ষার পর
বলতে শিখে ভালবাসি।

তবুও হয়না বলা এমন কথাটি
যেমন করে একাকী, একান্ত অবসরে
গুছিয়ে রাখা পরিপাটী
হৃদয়ের করিডোরে ক্যাকটাস,
তবুও যেন যা বলতে চেয়েছি
অাজও তো হয়নি বলা
নিজেরও অজান্তে যেন বলাহল
তবুও যেন অামি অক্টোপাস।

প্রথম প্রথমা'র মতো
অনন্তকাল হৃদয়ে রাখা
মর্সিয়ার মতো তান্ডব
তবুও নিরবে তুমি হৃদেয় থাকো,
সংঘর্ষে, সন্তাপে, বিপর্যয়ে পরিণীতা
তুমি নবযৌবনা পূরোয়িতা।

২০/০২/২০১৫ ইং
সদর, কুমিল্লা।
নিজ বাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।