ফাগুন তুমি নষ্ট হবে?
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

অামার বড় ইচ্ছে করে অাগুন ছুঁতে,
অামার বড় ইচ্ছে করে
পলাশ রাঙ্গা ফাগুন পেতে।
অামার বড় ইচ্ছে করে যোনীর ভেতর
ফাগুন হয়ে জন্ম নিতে।
অামার ভীষণ ইচ্ছে করে
তোমার স্তনে অধর রেখে বলতে প্রিয়
অামায় কিছু ফাগুন মাখা কষ্ট দিও।

অামি কষ্ট পেলেই নষ্ট হবো
নষ্ট হলেই সভ্য হবো।
নষ্ট ছাড়া স্বপ্ন গুলো
অামার যেন কেমন লাগে!
নষ্ট থেকে নাব্যতা পায় নদীর শরীর
নষ্ট থেকেই গড়েছ তুমি ভীষণ অধীর।
সত্যি অামার ইচ্ছে করে
নষ্ট করে ফাগুন অানি,
অলিখিত গর্ভে তোমার
শিমূল, পলাশ কষ্ট বুনি।

শিমূল, পলাশ, ফাগুন এলে
পলাশ ছেড়া, শিমূল ছেড়া রক্ত অাগুন
সেইযে তুমি এঁকেছিলে
বুকের ভেতর একুশ বছর
ফাগুন এলে কে যেন বলে
এসো নষ্ট হবো,
নষ্ট হলেই ফাগুন পাব।

১৮/০২/২০১৫ইং
সদর, কুমিল্লা।
নিজ বাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।