ভালবাসা নিও
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

ভালবাসা নিও ভোরের শিশির
ভালবাসা নিও মাঘ নিশুতির চাঁদ,
ভালবাসা নিও বিবর্ণ শব্দ
ভালবাসা নিও অপবাদ।
ভালবাসা নিও বিকশিত সবুজ
ভালবাসা নিও প্রকাশিত প্রেম,
ভালবাসা নিও বিবশিত তুমি
ভালবাসা নিও ভালবেসে তুমি।

ভালবাসা নিও অনুতাপ
ভালবাসা নিও পাপ,
ভালবাসাহীন পবিত্রতা গুলো
পুস্তকে জমা থাক।
ভালবাসা নিও ক্লান্ত বিকেল
ভালবাসা নিও তুমি,
তোমারে যেন বাসিতে ভাল
অনেক ক্লান্ত অামি।
ভালবাসা নিও নিরবে নিবিড়ে
ভালবাসা নিও অাবিড়ে অাবিড়ে
মৌন গভীর প্রাণে,
ভালবাসা নিও
হৃদয়ে তোমার
অামায় বিরহ দানে।
ভালবাসা নিও ভুল ভেবে তুমি
ভালবাসা নিও ক্ষমা,
ভালবেসে তুমি ভালবাসা নিও
অপরিণিতা, অনুপমা।

ভালবাসা নিও গহন গগন গম্ভীর গর্জনে
ভালবাসা নিও নিষ্প্রাণ প্রাণে
নিরব সঙ্গোপনে,
ভালবাসা নিও নির্বাসিত তনু
তপ্ত তীর্থ তানে
ভালবাসা নিও নির্ঝর নূপুর
নির্মল নিক্কণে।
ভালবাসা নিও সঞ্চারিণী
অনুরণন অণুক্ষন,
ভালবাসা নিও নির্ঝরিণী
তৃষ্ণিত থরথর অধর,
ভালবাসা নিও অনমন
চির চঞ্চলা চকিত প্রহর।

ভালবাসা নিও বহমান নদী
দুকূলে দিও ধারা,
তোমার প্রবাহে ভালবাসা নেবে
সবুজ শ্যামল ধরা।
ভালবাসা নিও অশ্রু অবনত তাপিত হৃদয়,
ভালবাসা নিও অনলাপ্লুত প্লাবিত সবিনয়।
ভালবাসা নিও স্বপ্ন বিলাসিনী
তোমার খেয়ালি মনে,
অশ্রু শিশির ভালবাসা নেবে
তোমার চারণ পথের ধ্যানে।

কুমিল্লা, সদর
নিজ বাসভূমে
২৭/০১/২০০৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।