নিরপেক্ষতায় যেতে পারিনা
- শিমুল আহমেদ ২১-০৫-২০২৪

শরীর নিরপেক্ষ নয় সঙ্গমের
সংসার নিরপেক্ষ নয় সমর্থনের,
শব্দ নিরপেক্ষ নয় বাক্যর
কোন কিছুই নিরপেক্ষ নয়।

শুধু নিরপেক্ষ প্রতীক্ষা
নিরপেক্ষ হৃদয়হীন সঙ্গম,
তোমার গর্ভে থাকা ভ্রুন
তোমার হৃদয়কে লঙ্ঘিত করতে পারে?
অথবা স্পর্শ গুলোকে তোমার হৃদয়!
তোমার শিহরণ কি শুধুই ইন্দ্রিয়ের?
ওসব কিছুই কি হৃদয়ে পৌঁছেনা?

কোন কিছুই নিরপেক্ষ নয় প্রিয়তমা
যেমন নিরপেক্ষ নয় তোমার অভিকর্ষজ
অাবেগ
তোমার ধর্ম পুরুষের প্রতি
প্রীতি ও প্রগতির ইট, কাঠ, কংক্রিট
সংসারে সংসারে গড়া ইমারত।

নিরপেক্ষ শুধু নিকোটিন
নিরপেক্ষ শুধু নষ্ট হওয়া
নিরপেক্ষ শুধু কষ্ট
নিরপেক্ষ শুধু শূণ্যতা।
হৃদয়হীন সঙ্গম নিরপেক্ষ,
নিরপেক্ষ হলে সংসার নিয়ে
এতটা পথ তুমি পাড়ি দিতে পারতেনা।
কোথাও ভুল হতো
যেমন অামার ভুল হয়
সংসার পথে চলা নমশূদ্রের জীবন।
নিরপেক্ষতায় যেতে পারিনা নিরুদ্বেগ
কোথায় কি যেন ঝরে পড়ে
নিরপেক্ষতায় যেতে পারিনা।

কুমিল্লা, সদর,
নিজ বাসভূমে
০৬/০৪/২০১৪ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।