পাথরভাঙ্গা জল
- শিমুল আহমেদ ২০-০৫-২০২৪

ব্যাকুল হয়ে স্বপ্ন যখন ভেঙ্গেছিলে
কি পেয়েছো?
সামন্ত শরীর, অলঙ্কারের অরুপ রতন,
জীবন খুধার সব চাহিদা,
অভিজাত্য, সোনার কাকন,
বিত্তে ভরা সুখের জীবন?
বেশ করেছো, প্রাপ্য তোমার
তোমার ভেতর সবি ছিল
রোপন করার মতো।

অরুপ রুপে মোহনীয়া
সহজ করে সবকিছুকে
নিজের মতো করে নিলে,
জীবন, পাওয়া, নাওয়া, খাওয়া
সময়মত শুতে যাওয়া,
চাঁদের শরীর চাটতে দেয়া
বৈধ ভ্রুন গর্ভে নেয়া।
সব দিয়েছে তোমার পুরুষ
ধর্ম, সমাজ, অর্থ, বিত্ত, নিরাপত্তা।
ত্তসব থেকে ভিন্ন অামার সস্তা জীবন,
কি অার পেতে?
বেশ করেছ শক্ত খুঁটি অাঁকড়ে ধরে,
অামার সাথে জড়ালে জীবন
ভাসতে হতো, নষ্ট হতে।

১০/১২/২০১৪ ইং
সদর, কুমিল্লা
নিজবাসভূমে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।